ঢাকা, মঙ্গলবার, ৭ মে, ২০২৪

বাংলাদেশ সিরিজের জন্য দল ঘোষণা করেছে আয়ারল্যান্ড

বাংলাদেশের দল সাজানো শেষ। চূড়ান্ত অনুশীলন শুরুর রূপরেখাও। ঈদের পর মাঠে ফিরছে টাইগাররা। তার আগেই জানা গেল প্রতিপক্ষের স্কোয়াড। শুক্রবার রাতে বাংলাদেশ সিরিজের জন্য দল ঘোষণা করেছে ক্রিকেট আয়ারল্যান্ড।


সিরিজের তিন ওয়ানডে হওয়ার কথা ছিল আয়ারল্যান্ডে। কিন্তু বৃষ্টির শঙ্কা বদলে গেছে ভেন্যু। খেলা হবে ইংল্যান্ডের চেমসফোর্ডে। ৯ মে প্রথম ম্যাচে আয়োজকদের মুখোমুখি বাংলাদেশ। একই ভেন্যুতে পরের দুই ওয়ানডে গড়াবে যথাক্রমে ১২ ও ১৪ মে। দুই দলের সিরিজটি আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ।সুপার লিগের অংশ হলেও ফলাফলের প্রভাব পড়বে না টাইগার শিবিরে। আগেই ভারত বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করেছে লাল-সবুজের প্রতিনিধিরা। তবে আইরিশদের জন্য সিরিজ গুরুত্বপূর্ণ। ৩-০ ব্যবধান সিরিজ জিতে অষ্টম দল হিসেবে সরাসরি বিশ্বকাপে জায়গা করে নেওয়ার সুযোগ আছে তাদের সামনে।


গুরুত্বপূর্ণ সিরিজটির দলে দুই পেসার- জশ লিটল ও ক্রেইগ ইয়ংকে ফিরে পেয়েছে আয়ারল্যান্ড। সম্প্রতি বাংলাদেশ সফরে ওয়ানডে সিরিজ ২-০ ব্যবধানে হারে তারা। সেই সিরিজে থাকলেও ইংল্যান্ডে খেলা হচ্ছে টম মায়েস, ম্যাথু হামফ্রেজ এবং বেন হোয়াইট।


আয়ারল্যান্ড দল: অ্যান্ড্রু বালবির্নি (অধিনায়ক), মার্ক অ্যাডায়ার, কার্টিস ক্যাম্ফার, গ্যারেথ ডেলানি, জর্জ ডকরেল, স্টিভেন ডোহেনি, ফিওন হ্যান্ড, গ্রাহাম হিউম, জশ লিটল, অ্যান্ড্রু ম্যাকব্রাইন, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লরকান টাকার এবং ক্রেইগ ইয়ং।

ads

Our Facebook Page